সংবাদ শিরোনাম:
টাঙ্গাইলে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা টাঙ্গাইল পলিটেকনিক ইনস্টিটিউটের উদ্যোগে বর্নাঢ্য র‍্যালী ও অভিভাবক সমাবেশ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  মাওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার টাকা টাঙ্গাইলে বেপরোয়া গতির বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল সিএনজি যাত্রীর প্রাণ ধনবাড়ী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানে লড়ছেন ;মিনা লিপি মাভাবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার্থীদের শরবত পান করালেন নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ এসোসিয়েশন মধুপুরে ইসতিসকার নামাজ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত টাঙ্গাইলে কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা জেলা প্রশাসন ও বি আর টি টাঙ্গাইলের উদ্যোগে মোবাইল কোর্ট পরিচালিত
মির্জাপুরে ঝিনাই নদীর ভাঙনে ঘর বাড়ি নদী গর্ভে

মির্জাপুরে ঝিনাই নদীর ভাঙনে ঘর বাড়ি নদী গর্ভে

প্রতিদিন প্রতিবেদক, মির্জাপুর: টাঙ্গাইলের মির্জাপুরে পানি বৃদ্ধির সাথে সাথে ঝিনাই নদীতে ব্যাপক ভাঙন দেখা দিয়েছে। ইতিমধ্যে অর্ধশতাধিক বাড়ি ভাঙনের কবলে পড়েছে। এছাড়াও কুর্নি-ফতেপুর পাকা সড়কটি ভেঙে উপজেলা সদরের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

এলাকাবাসী জানান, গত কয়েকদিন ধরে নদীর পানি অস্বাভাবিকভাবে বৃদ্ধি পাচ্ছে। এতে ফতেপুর এলাকার ঝিনাই নদীর তীরবর্তী ফতেপুর, পালপাড়া, এক টাকার বাজার, বানকাটা, থলপাড়াসহ বিভিন্ন এলাকায় ভাঙন দেখা দিয়েছে। এরমধ্যে ভাঙনের তীব্রতা সবচেয়ে বেশি দেখা দিয়েছে পালপাড়া এলাকায়। ইতিমধ্যে ওই এলাকার ৫/৬ টি বাড়ি নদীগর্ভে বিলীন হয়ে গেছে। এছাড়া অর্ধশতাধিক বাড়িঘর ভাঙনের হুমকির মুখে পড়ায় ওইসকল বাড়ি ঘর ভেঙে অন্যত্র সরিয়ে নেওয়া হচ্ছে বলে ফতেপুর ইউপি চেয়ারম্যান আব্দুর রউফ জানিয়েছেন।

ঝিনাই নদীর এই ভাঙনে কুর্নি-ফতেপুর পাকা সড়কের এক টাকার বাজার নামক স্থানে বেশ কিছু অংশ ইতিমধ্যে ভেঙে গেছে। ফলে উপজেলা সদরের সাথে ভাঙন কবলিত এলাকার উত্তরাংশের সাথে সরাসরি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ওই অংশের লোকজন বিকল্প হিলড়া-আদাবড়ি সড়ক দিয়ে সদরের সঙ্গে চলাচল করছেন বলে জানা গেছে।

এ ব্যাপারে ফতেপুর বাজারের ব্যবসায়ী স্থানীয় আ.লীগ নেতা ইব্রাহীম সিকদার বলেন, ভাঙন কবলিত ওই এলাকায় ভাঙন প্রতিরোধে ইতিপূর্বে কোন ব্যবস্থা নেওয়া হয়নি। দ্রুত ব্যবস্থা না নেওয়া হলে বড় ধরনের ক্ষতির আশঙ্কা রয়েছে বলে তিনি মন্তব্য করেন।

ফতেপুর ইউপ চেয়ারম্যান আব্দুর রউফ বলেন, নদী ভাঙনের খবর পেয়ে আমি আমাদের এমপি খান আহমেদ শুভ ও ইউএনও কে অবগত করেছি। তারা ভাঙনরোধে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন বলে তিনি জানিয়েছেন।

টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকোৗশলী সাজ্জাত হোসেনের সাথে মুঠোফেনে যোগাযোগ করা হলে তিনি ভাঙনের বিষয়টি জেনেছেন জানিয়ে বলেন, ভাঙন কবলিত এলাকা চিহ্নিত করতে পানি উন্নয়ন বোর্ডের প্রতিনিধি দল পাঠানো হয়েছে। উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করা হয়েছে বলে তিনি জানান।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840